রাজার সিংহাসনে রাজকীয় প্রত্যাবর্তন ক্রিশ্চিয়ানো রোনালদোর - Today Bangladesh Net

রাজার সিংহাসনে রাজকীয় প্রত্যাবর্তন ক্রিশ্চিয়ানো রোনালদোর – Today Bangladesh Net

রাজ্যবদল যতই হোক না কেন, রাজা নাকি সবসময়ই রাজাই থাকে। সেই রাজাটা যদি হয় ফুটবলের মহাসম্রাট ক্রিশ্চায়ানো রোনালদো! ফুটবলের সেই রাজা রাজকীয়ভাবে প্রত্যাবর্তন করলেন ইংলিশ জায়ান্ট ম্যান চেষ্টার ইউনাইটেডে। দীর্ঘ ১২ বছর পর নিজের এই পুরানো ক্লাবের হয়ে নামলেন পর্তুগিজ যুবরাজ রোনালদো। দেখে বুঝাই গেলো না রোনালদোর বর্তমান বয়স ৩৬!

রাজার সিংহাসনে রাজকীয় প্রত্যাবর্তন ক্রিশ্চিয়ানো রোনালদোর - Today Bangladesh Net

ইউনাইটেডে হয়ে দ্বিতীয় অভিষেক ম্যাচে জোড়া গোল করেন ওল্ড ট্রাফোর্ড এর সেই পুরানো রাজা ক্রিশ্চিয়ানো রোনালদো। জোড়ে গোল করে করলেন রাজকীয় প্রত্যাবর্তন। রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের সাবেক এই সুপারস্টারের জোড়ে গোলে ভর করে ইপিএল -এ নিউ ক্যালেসকে ৪-১ গোলে হারিয়ে নিজেদের দাপট দেখিয়ে দিলো ইংলিশ জায়ান্ট ম্যান ইউ।

সময়টা ২০০৩ সাল। এই ম্যান চেস্টারের হয়ে বড় ক্লাবের যাত্রা শুরু করেন তখনের ১৮ বছরের তরুণ ক্রিশ্চিয়ানো রোনালদো। সাবেক ম্যান ইউ বস স্যার এলেক্স ফার্গসুনের হাতের ছোয়ায় হয়ে উঠে ফুটবলের রাজা।
ছয় বছর ইউনাইটেডে কাটে তার। এরপর স্পেনের মাদ্রিদ, ইতালির জুভেন্টাস হয়ে ১২ বছর পর আবারো ফার্গসুনের এক কলেই ইউনাইটেডে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

১২ বছরে কত নদীর জল গড়িয়েছে। রোনালদোর চামড়ায় ও পড়েছে বয়সের ভাঁজ!
কিন্তু সি আর সেভেন মাঠে নামলেই বদলে দেন সব রকমের চিন্তা, জল্পনা কল্পনা। মাঠে যেন এখনো সেই ১৮ বছরের তরুণ। কে বলবে তার বয়স এখন ৪০ এর কাছাকাছি?

রোনালদোকে প্রথম একাদশে রেখে দল সাজাই ইউনাইটেড।
শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিলেন রোনালদো।
ম্যাচের ১১ ও ২৩ মিনিটে নিউ ক্যালেসের গোলরক্ষক রুখে দেই রোনালদোর দুই প্রচেষ্টা। তবে শেষমেশ প্রথমার্ধে রক্ষা পায়নি নিউ ক্যালেস। প্রথমার্ধের যোগ করা সময়ে খুব কাছ থেকে প্রতিপক্ষের জালে বল জড়ান পর্তুগিজ যুবরাজ।

 

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে (৫৬) মিনিটে ইউনাইটেডের জালে বল জড়ান নিউ ক্যালেস তারকা হাভিয়ের। সেই গোলে
সময়তায় ফিরে তারা। রোনালদোর বা পাঁয়ের শটে ছয় মিনিট পর আবারো এগিয়ে যায় ম্যান ইউ।

ম্যাচের ৮০ তম মিনটে ব্রুনো ফার্নান্দেজ এক গোল ও যোগ করা সময়ে জেসে লিনগার্ড এক গোল করলে নিউক্যালেস কে ৪-১ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড।
ইউনাইটেডের জন্য রোনালদো কি!! সেটাই যেন দেখিয়ে দিলেন পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী রোনালদো।

ইপিএলে বর্তমানে শীর্ষে রয়েছে ইউনাইটেড, তাদের পরে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *